Saturday 24 February 2018

ট্রাফিক জ্যাম বা যানজট সমস্যাকে কাজে লাগানোর অসাধারণ কিছু টিপস পড়ুন


No automatic alt text available.
যানজট সমস্যা,যানজট সমস্যা প্রতিবেদন,ঢাকার যানজট,যানজট প্রতিবেদন,
যানজট নিরসনের উপায়,যানজট রচনা,যানজট সমস্যা রচনা,যানজট ও তার প্রতিকার রচনা,
ঢাকার যানজট সমস্যা,ক্যারিয়ার পরামর্শ,ক্যারিয়ার ভাবনা,ক্যারিয়ার গঠন,ক্যারিয়ার শিক্ষা,
---------------------------------------------------------------------------

ভাইরে/ আপুরে, ট্রাফিক জ্যাম, ট্রাফিক জ্যাম!!!
 এর প্রেমে পইড়া গেছি! গত কয়েক সপ্তাহে আমি এক্সপেরিমেন্ট চালাইয়া দেখলাম জ্যামে বইসা থাকার মতো দিনে Productive সময় খুব কমই আছে! জনসংখ্যা যেমন একটা asset ঠিক তেমনি ট্রাফিক জ্যাম কে কাজে লাগাইতে পারলে অইটাও জীবনের বিরাট একটা asset হইতে পারে, সেইটাই বুঝলাম!
দিনে গড়ে ২ ঘন্টা জ্যামে বইসা থাকি! ওই সময় বসের "ওই শাব্বির, এই ফাইল কই?" নাই, আর "উনার" "ওগো, কাঁচামরিচ শেষ, বাজারে যাও"! ও নাই! আছে অফুরান সময়! তা এই সময় কি করি:

Podcast: 
যারা এই সোনারখনির খোঁজ পান নাই তাদের জীবন ১৪ আনাই বৃথা! Podcast হইলো বিভিন্ন বিষয়ের ওপর mainly audio file যা বিভিন্ন চ্যানেলে প্রতিনিয়ত আপলোড করা থাকে। চ্যানেলগুলাতে subscribe করলে আপনার ফোনে automatic ফাইল গুলা আপলোড এর সাথে সাথে সেভ হইয়া যাবে। Subscribe না কইরাও আপনি চ্যানেলগুলার লিস্টে যাইয়া click কইরা আলাদা আলাদা ভাবে একটা একটা কইরা audio শুনতে পারেন। কি নাই এই Podcast এ? পড়াশুনা, সিনেমা, অংক, ইন্সপায়রেশন, বই রিভিউ, Economics, Harvard, Ivy League, CNN থেকে শুরু কইরা Serial killer, recipe, Internet, jokes সব - সব কিছুই পাবেন। Wikipedia, Youtube এগুলা মনোযোগ দিয়া পড়তে হয়, দেখতে হয়। কিন্তু Podcast গান শোনার মতো কানে হেডফোন লাগাইয়া শুনতে থাকেন। কঠিন মনোযোগ এর দরকার নাই। সাথে সাথে অন্যান্য কাজ ও করতে পারেন। এক মাস এই Podcast এর উপর লাইগা থাকেন আর আমারে ২০ মার্চ জানাইয়েন কি অবস্থা! প্লে স্টোর থিকা নীচের ছবির মতো Podcast Player নামাইয়া নেন আর ওইটা নিয়া নাড়াচাড়া করতে থাকেন। অনেক Podcast Player আছে। এইটা আমার প্রিয়!

ফোনকল
জ্যাম এ আটকাইয়া আছেন? আগের অফিসের বস, কলিগ, হারায় যাওয়া বন্ধুদের সাথে ১ মিনিটের কল কইরা সম্পর্ক টা ঝালাইয়া নেন। বার্থডে উইশ করেন। কোন কিছু লাগবে কিনা জিগান। বগ গফ রে এই সময় "জানু জানু" না বইলা কিছুটা কাজের কাজ করেন!😍😍



বই :
বই পড়ার সময় পাননা, কিন্তু ২ ঘন্টা জ্যামে আটকাইয়া সরকারের ১৪ গুষ্টি উদ্ধার করেন?!! ভাইরে, বই পড়ার জন্য ট্রাফিক জ্যাম এর মতো মোক্ষম সময় আর নাই। এক সপ্তাহের জ্যাম এ একটা বই শেষ করা অসম্ভব কিচ্ছু না!

Vocabulary
 প্রতিদিন বাসা থিকা বাইর হইবার সময় ১০ টা শব্দ ঠিক কইরা আনেন। অফিসে বা ক্লাশে পৌছানোর আগেই ১০ টা শব্দ মাথায় গাঁইথা গেছে কিন্তু!

প্ল্যানিং: 
 আমি আমার পোস্টগুলার প্ল্যানিং জ্যামে বইসাই করি। আপনি কোনো এপস ডিজাইন করবেন, কোনো গান লিখবেন, কোনো বিজনেস প্ল্যান করবেন, কোনো বই এর আইডিয়া - যা কিছু, সব নোটপ্যাড এ লিখা রাখতে পারেন জ্যামে বইসা!

ভাই, জ্যাম এখন আমাদের জীবনের সাথে মিশা গ্যাছে। ক্যামনে জ্যাম দূর করা যায় এই সমস্ত আইনস্টাইনিও চিন্তা বড় বড় মানুষদের করতে দ্যান। এর এই ফাঁকে জ্যাম এ বইসা থাকার ফায়দা উঠান! কথায় আছে if life gives you lemon, make a glass of lemonade! জীবন যেই Threat ই ছুঁইড়া মারুক ওইটারে opportunity বানাইয়া ফেলেন!

তাইলে আজ থিকা ভাই Happy Traffic Jamming!

এই আর্টিকেলটি লিখেছেন শ্রদ্ধেয় Shabbir Ahsan ভাইয়া । 


Labels:

0 Comments:

Post a Comment

Subscribe to Post Comments [Atom]

<< Home