Sunday 26 November 2017

ইংল্যান্ডে উচ্চশিক্ষা | ইংল্যান্ডে পড়াশুনা | ইংল্যান্ডে পড়ালেখা | ইউকে স্টুডেন্ট ভিসা । ইউকে তে পড়াশুনা ।স্টুডেন্ট ভিসা লন্ডন | Study In UK From Bangladesh



ইংল্যান্ডে উচ্চশিক্ষা | ইংল্যান্ডে পড়াশুনা | ইংল্যান্ডে পড়ালেখা | ইউকে স্টুডেন্ট ভিসা । ইউকে তে পড়াশুনা ।স্টুডেন্ট ভিসা লন্ডন | Study In UK From Bangladeshকেন আপনি ইউকেতে পড়তে যাবেন?  

উচ্চ শিক্ষার জন্য ইউকেকে স্বর্গরাজ্য বলা যায় । সারা পৃথিবী থেকে এখানে স্টুডেন্টরা পড়াশুনা করতে আসে । ইদানিং এখানে ভিসা পাওয়ার রেট খুব ভাল । তবে ইউকের ভিসা পেতে গেলে আপনাকে আর্থিকভাবে স্বাবলম্বী হতে হবে । ইউকের ইউনিভার্সিটিগুলো থেকে প্রাপ্ত ডিগ্রীর কদর সারা বিশ্বজুড়ে ।   তাছাড়া আর্থিক মন্দা কাটিয়ে উঠায়  ইউকেতে এখন পার্ট টাইম জব পাওয়া যাচ্ছে ।  এটা নিশ্চিত থাকেন যে ইউকেতে আপনি কঠোর পরিশ্রম করলে নিজের  খরচ নিজে চালাতে পারবেন যদি আপনার টিউশন ফি ইয়ারলি ৫০০০ হাজার ইউরোর নিচে হয় । চাইলে এই ভিডিওটি দেখতে পারেন ।






ইউকেতে পড়তে কোয়ালিফিকেশন  কি কি লাগবে? 

ইংল্যান্ডে উচ্চশিক্ষা | ইংল্যান্ডে পড়াশুনা | ইংল্যান্ডে পড়ালেখা | ইউকে স্টুডেন্ট ভিসা । ইউকে তে পড়াশুনা ।স্টুডেন্ট ভিসা লন্ডন | Study In UK From Bangladesh
   

ইউকেতে পড়াশুনা করতে হলে আপনার কিছু যোগ্যতা থাকতে হবে। মাস্টার্স ও ব্যাচেলর কোর্সের জন্য আই,এই,এল টি এস স্কোর লাগবে ৫.৫ থেকে ৬ + । বেশি হলে আরও ভাল ।  একাডেমি রেজাল্ট মিনিমাম ৫০-৫৫ শতাংশ মার্কস থাকতে হবে ।  ব্যাংক স্পন্সার হিসেবে টিউশন ফি আর লিভিং কস্ট দেখাতে হয় সেটা £10000-£15000 ইউরো ।  1 মাসের জন্য রাখলেই হবে।এতে ভয় পাওয়ার কিছু নেই !  ভিসা হয়ে গেলে টাকা টা তুলতে পারবেন, অনেকের ই আবার জার্মানীর মত ব্লক আকাউন্ট নিয়ে ভয় থাকতে পারে ।



আইইএলটিএস প্রস্তুতির বই ডাউনলোড করুন 



ইউকের কোন কোন বিশ্ববিদ্যালয়ের হয়ে আমরা কাজ করি ? 


1. Bedfordshire University
2. Dundee University
3. Bangor University
4. De Montfort University
5. University of West Scotland
6. BPP University
7. Greenwich University
8. Coventry University (Main & London Campus both)
9. Northumbria University
10. Birmingham University
11. University of the West of England Bristol
12. Ulster University
13. East London University
14. Roehampton University
15. The University of Law
16. London School of Commerce
17. Westminster Kingsway College

ইউকেতে কি কি ধরনের বিষয়ে পড়তে পারবেন?

MBA, MSC, BBA, ACCOUNTING, MARKETING, HRM, ENGINEERING, LAW, IT, SOCIAL SCIENCE, PUBLIC HEALTH, PHARMACY, DIPLOMA সহ আরও নানা ধরনের বিষয়ে পড়াশুনা করতে পারবেন ।


ইউকেতে টিউশন ফিস কেমন লাগতে পারে?


এখানে অনেকেই আডমিশন এর জন্য দুইটা পথ বেছে নেয় কলেজ অথবা ইউনিভার্সিটি ।কলেজে গেলে টিউশন ফি একটু কম হবে। আর ইউনিভার্সিটি তে গেলে বেশি হবে ।টিউশন ফি £4000-£15000 প্রতি বছর হতে পারে । এটা আপনি কোন সাবজেক্ট বা কলেজে পড়বেন তার উপর নির্ভর করে ।তবে কলেজ থেকে ইউনিভার্সিটিতে গেলে ভিসা পাওয়ার চান্স বেশি থাকে।

ইউকেতে থাকা খাওয়ার খরচ কত ?

ইউকে তে থাকা খাওয়া বাবদ মাসে ৪০০ থেকে ৫০০ ইউরোর মত খরচ হতে পারে । আপনি কি মানের লাইফ লিড করতে চান তার উপর এটা ডিপেন্ড করে ।

ইউকেতে পার্টটাইম জব ফ্যাসিলিটিঃ

ইংল্যান্ডে সপ্তাহে ২০ ঘণ্টা আর ছুটির সময় ফুল টাইম কাজ করা যাবে । বর্তমানে ইউকে গভারন্মেন্ট স্টুডেন্টদেরকে ক্যাম্পাসের বাইরে কাজ করার অনুমতি দিচ্ছে । এমনকি স্টুডেন্টদের স্পাউজ থাকলে তিনিও কাজ করার অনুমতি পাবেন ।

ইউকেতে স্থায়ী হবার সুযোগ কেমন ?  

অনেকের ই আবার দীর্ঘ দিন থাকার ইচছা হতে পারে ।হ্যা সেটা ও সম্ভব তবে কম পক্ষে 8-10 বছর লেগে যেতে পারে ।মাস্টার্স শেষ হলে আপনি যদি ফুলটাইম জব ম্যানেজ করে বছরে £20000 আয় করতে পারেন আর সাথে £5000 মত দেখালেই দীর্ঘ স্থায়ী ভাবে বসবাসের সুযোগ পাবেন ।তবে অরা  সাথে আর ও একটা নতুন রিকয়মেন্ট যোগ করেছে সেটা হল আপনার ইংলিশ স্পিকিং ভাল হতে হবে ।

সব মিলিয়ে আপনার কেমন খরচ হবে?

সব মিলিয়ে কত খরচ হবে আসলে নিশ্চিত করে বলা অনেক কঠিন । আপনার সাবজেক্ট আর কলেজ এগুলির উপর সব ডিপেন্ড করে । তবে আনুমানিকভাবে ১০ বা ১১ লাখের মত খরচ হতে পারে ।

ইউকের ভিসা প্রসেসিং হতে কয়দিন লাগে?

 ইউকের স্টুডেন্ট ভিসা প্রসেস হতে ৩ মাসের মত সময় লাগতে পারে ।



ভিসা প্রসেসিং এর ক্ষেত্রে আমরা চাই যে, আপনি নিজের হাতে পুরো প্রসেসিংটা করেন । কিন্তু নানারকম জটিলতা থাকার কারনে অনেকেই সাধারনত এই ঝামেলায় যেতে চান না । সেক্ষেত্রে আপনি চাইলে আমাদের হেল্প নিতে পারেন। আমরা পরিপূর্ণ স্বচ্ছতা ও সততার সঙ্গে ভিসা প্রসেসিং এর কাজ করে থাকি ।


Call Us To Know More 
===========================
Saifur Rahman
01989800800 (WhatsUp, IMO, Viber also Available)
Inbox  @Facebook 
Follow @Medium 
Follow @Youtube
CEO  
Worldwide Education & Migration Services-WEMS
Vip Tower, Noya Paltan 
1207 Dhaka, Bangladesh

Google ম্যাপের মাধ্যমে আমাদের অফিসে আসুনঃ





ইউকেতে পড়তে  কেন আপনি আমাদের সাহায্য নিবেন?

স্টুডেন্ট ভিসা প্রসেসিং করায়  আমাদের রয়েছে দীর্ঘদিনের অভিজ্ঞতা । আমরা  UniAgents এর গোল্ড মেম্বার সারটিফাইড । আর যেসব কলেজ ও ইউনিভার্সিটির কথা আমরা উল্লেখ করেছি ওই সব প্রতিষ্ঠানের আমরা  Certified Agent . আপনার কাংখিত দেশটিতে আমাদের নিজস্ব টিম আছে যারা আপনার ওখানকার একোমোডেশন ও অন্যান্য যাবতীয় বিষয়ে সাহায্য করবে ইনশাল্লাহ ।

ইংল্যান্ডে উচ্চশিক্ষা | ইংল্যান্ডে পড়াশুনা | ইংল্যান্ডে পড়ালেখা | ইউকে স্টুডেন্ট ভিসা । ইউকে তে পড়াশুনা ।স্টুডেন্ট ভিসা লন্ডন | Study In UK From Bangladesh

ইংল্যান্ডে উচ্চশিক্ষা | ইংল্যান্ডে পড়াশুনা | ইংল্যান্ডে পড়ালেখা | ইউকে স্টুডেন্ট ভিসা । ইউকে তে পড়াশুনা ।স্টুডেন্ট ভিসা লন্ডন | Study In UK From Bangladesh
ইংল্যান্ডে উচ্চশিক্ষা | ইংল্যান্ডে পড়াশুনা | ইংল্যান্ডে পড়ালেখা | ইউকে স্টুডেন্ট ভিসা । ইউকে তে পড়াশুনা ।স্টুডেন্ট ভিসা লন্ডন | Study In UK From Bangladesh



আমাদের অন্যান্য আর্টিকেলগুলি পড়তে পারেন ঃ 


Keywords:

ইংল্যান্ডে উচ্চশিক্ষা , ইংল্যান্ডে পড়াশুনা,ইংল্যান্ডে পড়ালেখা,ইউকে স্টুডেন্ট ভিসা, ইউকে তে পড়াশুনা ,স্টুডেন্ট ভিসা লন্ডন , Study In UK From Bangladesh , স্টুডেন্ট ভিসা লন্ডন,লন্ডন যাওয়ার উপায়,লন্ডন ভিসা ২০১৭,লন্ডন জব ভিসা,লন্ডনের ভিসা,লন্ডন ভিজিট ভিসা,ওয়ার্ক পারমিট ভিসা ২০১৬,লন্ডন ওয়ার্ক পারমিট ভিসা ২০১৭,uk student visa from bangladesh,study in london from bangladesh,university of london bangladesh,uk visa fee for bangladeshi1,study in usa from bangladesh with scholarship,uk visa for bangladeshi citizens,uk university agents in bangladesh,global study consultancy dhaka bangladesh




Labels:

6 Comments:

At 30 September 2019 at 13:20 , Blogger Unknown said...

আমি কি hsc এর আগে uk তে পড়াশোনা করতে যেতে পারি??

 
At 22 November 2019 at 01:00 , Blogger Unknown said...

I want to know. How many points does it take to SSC and HSC to go to England.

 
At 4 February 2021 at 01:44 , Blogger Riyaj said...

How many academic point does it take to SSC &

 
At 18 November 2021 at 17:44 , Blogger Unknown said...

হাই

 
At 16 February 2022 at 22:09 , Blogger Unknown said...

Ph.D in education qualification in England.Let me know.

 
At 2 March 2023 at 08:45 , Blogger Nazmul said...

Scholarship option ki rokom?

 

Post a Comment

Subscribe to Post Comments [Atom]

<< Home